আজ | রবিবার, ২৫ জুলাই ২০২১
Search

প্রচ্ছদ খেলা ধোনিকে টপকালেন কোহলী

ViratKohli-kDfH-621x414@LiveMint-897b01d051eb9873cb5e63bb0d55b9641624189197.jpg

ধোনিকে টপকালেন কোহলী

চাহিদা নিউজ ডেস্ক | ৫:৩৯ অপরাহ্ন, ২০ জুন, ২০২১

মাহেন্দ্র সিংহ ধোনিকে টপকে গেলেন বিরাট কোহলী। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার সঙ্গে সঙ্গেই রেকর্ড গড়লেন তিনি। ভারতের হয়ে সবচেয়ে বেশি টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করছেন কোহলী।

শনিবার  সাদাম্পটনে ভারতের হয়ে ৬১তম টেস্টে অধিনায়কত্ব করতে নামেন বিরাট কোহলী। তাতেই তিনি ধোনীর রেকর্ড ভাঙ্গেন। ভারতের হয়ে ৬০ টেস্টে অধিনায়কত্ব করেছিলেন ধোনি। ২০১৪-১৫ সালে অস্ট্রেলিয়া সফরে অধিনায়কত্বের দায়িত্ব পান কোহলী।

দায়িত্ব নেওয়ার পর ৩৬টি টেস্ট ম্যাচে জিতেছেন কোহলী, ১৪টি হেরেছেন। ধোনি ৬০টি টেস্টের মধ্যে ২৭টি জিতেছিলেন, হেরেছিলেন ১৮টি। এর মধ্যে ঘরের মাঠে ১১টি টেস্ট সিরিজের সবকটিতেই জিতেন ভারত অধিনাযক। 

প্রসঙ্গত, ৫ বছর ধরে ভারতের টেস্ট দলের অধিনায়ক হিসেবে আছেন কোহলী। শুধু ধোনিকে টপকে যাওয়াই নয়, সেই সঙ্গে এশিয়ার সব অধিনায়কের মধ্যে তিনিই শীর্ষে। এশিয়ার অন্য কোনও দেশের অধিনায়ক এতগুলো ম্যাচে নেতৃত্ব দেননি।

সাউদাম্পটন টেস্টে ৩ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১৪৬ রান। এর মধ্যে ৪৪ রানে অপরাজিত আছেন অধিনায়ক বিরাট কোহলী। তার সঙ্গে অপর প্রান্তে আঞ্জিকা রাহানের স্কোর ২৯ রান। তবে ৩৪ রানে রহিত শর্মা, সুবমান গিল ২৮ ও পুজারা ৮ রান করে আউট হয়ে যান।

আপনার মন্তব্য লিখুন