আজ | সোমবার, ২১ জুন ২০২১
Search

প্রচ্ছদ খেলা নানা বাড়িতে মসজিদ বানালেন সাকিব

160359cop_kalerkantho_pic_copy-94078fce8d614151050021b2c98f3a561615647316.jpg

নানা বাড়িতে মসজিদ বানালেন সাকিব

চাহিদা নিউজ ডেস্ক | ৮:৫৫ অপরাহ্ন, ১৩ মার্চ, ২০২১

ধর্মপ্রাণ মুসল্লিদের নামাজ আদায়ের জন্য বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তার নানাবাড়ি এলাকায় একটি মসজিদ নির্মাণ করেছেন।  

গত বছরের এপ্রিলে মসজিদটি উদ্বোধন করা হলেও এতদিন সংবাদমাধ্যমে প্রকাশ হয়নি। মসজিদ তৈরি করে দেওয়ার এ মহৎ কাজটি সাকিব নিজে ও তার বাবা মাশরুর রেজা কুটিল প্রচার করতে চাননি বলে জানা গেছে।  

স্থানীয় সূত্রে জানা গেছে, মাগুরায় জন্ম নেওয়া সাকিব একই জেলার আলোকদিয়ার বারাশিয়ায় নানার বাড়ি এলাকায় একটি মসজিদ নির্মাণ করেছেন।

বারাশিয়া পূর্বপাড়া জামে মসজিদটি নির্মাণে প্রায় ৪০ লাখ টাকার বেশি খরচ হয়েছে। চারতলা ফাউন্ডেশনে করা একতলা বিশিষ্ট ওই মসজিদের ভেতরে ছয়টি কাতার করা হয়েছে। প্রতি কাতারে ৪০ জনের মতো মুসল্লি নামাজ আদায় করতে পারেন। গত বছরের এপ্রিলে মসজিদটি উদ্বোধন করা হয়।

ওই মসজিদে ইমাম হিসাবে দায়িত্ব পালন করছেন মুফতি মো. আতিক উল্লাহ। তিনি জানান, মসজিদটি উদ্বোধনের পর থেকে তিনি ইমামতি করছেন। নানাবাড়ি এলাকায় সাকিবের এ মহৎ কাজে এলাকাবাসী খুবই খুশি। 

এ বিষয়ে জানতে চাইলে সাকিবের ছোট মামা স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষক বাবলুর রহমান বলেন, সাকিব নিজের অর্থায়নে এখানে একটি মসজিদ নির্মাণ করেছে। তবে বিষয়টি সে প্রচার করতে চায় নি।

সাকিব আল হাসানের বাবা মাশরুর রেজা কুটিল জানান, সাকিবের নানা মৃত সোলাইমান বিশ্বাস নিয়মিত ওই মসজিদে নামাজ আদায় করতেন। তখন ওই মসজিদটির অবস্থা খুবই জরাজীর্ণ অবস্থায় ছিল। মূলত তার নানাকে সে খুব ভালোবাসতো। তার এ ভালোবাসা পরবর্তীতে মসজিদ নির্মাণে উৎসাহ যোগায়। গত বছর সাকিবের বাবা মাশরুর রেজা মসজিদ কমিটির সভাপতি তৈয়েব বিশ্বাসের কাছে পুরনো মসজিদটিকে নতুন রুপ দিয়ে তৈরির প্রস্তাব দেন। তিনি ও এলাকাবাসী এতে সম্মতি দিলে গত বছর এটির নির্মাণ কাজ শুরু করেন। 

তিনি আরও জানান, সাকিব ও তার পরিবার থেকে জেলার বিভিন্ন এলাকায় মসজিদ নির্মাণসহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজে আর্থিক সহযোগিতা করেছেন যা তারা প্রচার করতে চান না।

আপনার মন্তব্য লিখুন