আজ | মঙ্গলবার, ৯ মার্চ ২০২১
Search
  • ভিন্ন খবর

আপডেট: ১২:১১ অপরাহ্ন, ২৮ নভেম্বর, ২০২০

বিয়েতে বরকে একে-৪৭ উপহার!

বিশ্বব্যাপী নবদম্পতিকে বিভিন্ন ধরনের উপহার দেওয়ার প্রচলন রয়েছে। বিয়েতে অতিথিরা আসেন, নবদম্পতির সঙ্গে দেখা করেন। তাদের আর্শীবাদ করেন। এ সময় তাদের হাতে তুলে দেন নানা উপহার। স্বর্ণালঙ্কার, হীরের গয়না, দামি গাড়ি, ফ্ল্যাট কত কিছুই না উপহার পান তারা। কিন্তু উপহারের তালিকায় কখনো কি রাইফেল উপহার পাওয়ার … বিস্তারিত » »

আপডেট: ৬:০০ অপরাহ্ন, ১৬ জুন, ২০২০

যেভাবে অনলাইন থেকে জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করবেন

জাতীয় পরিচয়পত্র, ভোটার আইডি কার্ড কিংবা স্মার্ট কার্ড যে নামেই বলুন না কেন এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার পদে পদে দরকার হবে এটি। চাকরি-বাকরি, ব্যাংকে হিসাব খোলা, মোবাইল সিম রেজিস্ট্রেশন সব জায়গাতেই এই কার্ডের প্রয়োগ আছে। আর সরকারি সব কার্যক্রমের সঙ্গে জড়িয়ে আছে জাতীয় পরিচয়পত্র। আপনি চাইলেই … বিস্তারিত » »

আপডেট: ৪:২৫ অপরাহ্ন, ২২ মে, ২০২০

পাক তরুণের সঙ্গে অনলাইনে বিয়ে

বাংলাদেশি এক তরুণীর সঙ্গে পাকিস্তানি তরুণের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তাদের বিয়ের দিনক্ষণও নির্ধারণ করা হয়েছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে ঘটা করে বিয়ের আয়োজন করা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত বিয়ে অবশ্য আটকে থাকেনি। দুই পরিবারের সম্মতিতে অনলাইনের মাধ্যমে এই প্রেমিকযুগল বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন।খোঁজ নিয়ে জানা যায়, … বিস্তারিত » »

আপডেট: ১২:২৬ অপরাহ্ন, ১৫ মে, ২০২০

স্ত্রীকে পাটাতনে বসিয়ে ৭০০ কিমি পাড়ি!

চাকা লাগানো কাঠের পাটাতনে বসে রয়েছেন অন্তঃসত্ত্বা স্ত্রী ও শিশুকন্যা। সেই পাটাতন টেনে নিয়ে চলেছেন এক যুবক। ৭০০ কিলোমিটার পথের অধিকাংশ এ ভাবেই পাড়ি দিয়ে ভারতের হায়দরাবাদ থেকে মধ্যপ্রদেশের বালাঘাটে নিজের গ্রামে পৌঁছেছেন পরিযায়ী শ্রমিক রামুর পরিবার। ইতিমধ্যে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।রামু জানিয়েছেন, শুরুতে … বিস্তারিত » »

আপডেট: ১:২১ অপরাহ্ন, ২৩ এপ্রিল, ২০২০

মানবিক আবেদন

জয়পুরহাটের কালাইয়ের অধিবাসী সুমী। দুই সন্তান ও স্বামীকে নিয়ে ছোট্ট সংসার ছিলো তার। একটা সময় তাদের সংসার ভালো চলছিল। ২০১৪ সালে হঠাৎ তার স্বামী হার্ট অ্যাটাক করে। ১০ দিন চিকিৎসাধীন অবস্থাতেই মারা যায় সুমীর স্বামী। এরপর সংসারে নেমে আসে চরম দারিদ্রতা। মৃত্যুর পর জানাযায়, তার স্বামীর … বিস্তারিত » »

আপডেট: ৬:৪২ অপরাহ্ন, ৪ ফেব্রুয়ারি, ২০২০

সন্তান প্রসবে জরুরি অবতরণ

কাতারের দোহা থেকে কাতার এয়ারওয়েজের বিমানে ব্যাংকক যাচ্ছিলেন ২৩ বছরের এক মহিলা। বিমান মাঝ আকাশে থাকার সময়ই প্রসব বেদনা ওঠে থাইল্যান্ডের ওই মহিলার। শেষে এক বিমানকর্মীর সহযোগিতায় মাঝ আকাশেই সন্তানপ্রসব করেন তিনি।সদ্যোজাত ও মায়ের স্বাস্থ্য দেখভালের জন্য মঙ্গলবার ভোরে কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করে কাতার এয়ারওয়েজের … বিস্তারিত » »

আপডেট: ৮:৪২ অপরাহ্ন, ৬ ডিসেম্বর, ২০১৯

৫ পায়ের বাছুর

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় পাঁচ পায়ের একটি বাছুরের জন্ম হয়েছে। বাছুরটি বর্তমানে সুস্থ রয়েছে।বাকেরগঞ্জের কলসকাঠী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার মজিদ মিয়া জানান, কয়েকদিন আগে ইউনিয়নের ৯ ও ১০ নম্বর ওয়ার্ড সীমানার দুর্গাপুর এলাকায় নিপ্তি বাড়িতে একটি গাভী বাছুরটি প্রসব করে। যতদূর জানতে পেরেছি গাভীটি রাম নামক … বিস্তারিত » »

আপডেট: ৬:৩২ অপরাহ্ন, ৩০ নভেম্বর, ২০১৯

চা পান না করলে মাথা কাজ করে না ঘোড়ার

আমাদের অনেকেরই সকাল সকাল এক কাপ খাওয়ার অভ্যাস আছে। আবার বেড টি-র নেশা আছে কারও কারও। কিন্তু কখনও শুনেছেন কি কোনও প্রাণী খায়! চা না পেলে কাজে যেতে চায় না এমন একটি ঘোড়ার খোঁজ পাওয়া গেছে। রোজ সকালে বড় এক মগ চা খেয়ে তবেই কাজে যেতে … বিস্তারিত » »

আপডেট: ৬:২৯ অপরাহ্ন, ৩০ নভেম্বর, ২০১৯

ইত্যাদির সেই চিকিৎসক দম্পত্তি ভাইরাল

ডাক্তার ভাই এড্রিক বেকার টাঙ্গাইলের মধুপুরের কালিয়াকুড়িতে গরিবের জন্য হাসপাতাল গড়ে তুলেছিলেন। বেকার মারা যাওয়ার পর দায়িত্ব নিয়েছেন আমেরিকান দম্পত্তি জেসন-মারিন্ডি।শুক্রবার বিটিভিতে প্রচারিত হানিফ সংকেতের ইত্যাদি অনুষ্ঠানে এই দম্পত্তিকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি প্রকাশের পরপরই তা সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়।দরিদ্র মানুষদের জন্য নিউজিল্যান্ডের … বিস্তারিত » »

আপডেট: ১:২৮ অপরাহ্ন, ২০ নভেম্বর, ২০১৯

সৈনিক কুকুরের অবসর

এতদিন ভারতের কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীর (সিআইএসএফ) অপরিহার্য অংশ বলে ধরে নেয়া হত সাতটি কুকুরকে।মঙ্গলবার পুরোপুরি সম্মানের সঙ্গে তাদের বিদায় দেয়া হয়েছে। তাদের জন্য আয়োজন করা হয়েছে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান। আধাসামরিক বাহিনীটিতে তারা দীর্ঘ আট বছর কর্মরত ছিল।নিজেদের টুইটার হ্যান্ডলে এক পোস্টে সিআইএসএফ জানিয়েছে, কুকুর হয়ে জন্ম … বিস্তারিত » »