আজ | শুক্রবার, ৫ মার্চ ২০২১
Search
  • জাতীয়

আপডেট: ৯:৫৩ অপরাহ্ন, ৪ মার্চ, ২০২১

‘মুশতাকের স্বাভাবিক মৃত্যুর তথ্য মিলেছে’

লেখক মুশতাকের মৃত্যুর ঘটনায় গঠিত সব তদন্ত কমিটির রিপোর্টেই স্বাভাবিক মৃত্যুর তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বৃহস্পতিবার (০৪ মার্চ) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ময়নাতদন্তে যেটা আসছে, সেটাতেও কোনও আঘাতের চিহ্ন তার গায়ে পায়নি। এবং … বিস্তারিত » »

আপডেট: ৯:৫২ অপরাহ্ন, ৪ মার্চ, ২০২১

ফের গবেষণা জালিয়াতের অভিযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিমের বিরুদ্ধে গবেষণা জালিয়াতের অভিযোগ উঠেছে। অভিযোগ ওঠার পর তা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের কাছে দাবি জানিয়েছেন কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক।বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর তারা এই অভিযোগ দেন। … বিস্তারিত » »

আপডেট: ১০:১১ অপরাহ্ন, ২৭ ফেব্রুয়ারি, ২০২১

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চ

আগামী ৩০ মার্চ থেকে স্কুল-কলেজ খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার সন্ধ্যায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিপরিষদ কক্ষে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।বৈঠকে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৈঠকে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান … বিস্তারিত » »

আপডেট: ৬:৫৯ অপরাহ্ন, ২৬ ফেব্রুয়ারি, ২০২১

পড়েছিল ২০৭ ভরি স্বর্ণ!

চুয়াডাঙ্গায় পাকা রাস্তায় পড়েছিল ২০৭ ভরি স্বর্ণ। সেই স্বর্ণগুলো উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ শুক্রবার সকালে জেলার দামুড়হুদা উপজেলার বুইচিতলা গ্রামের একটি পাকা রাস্তা থেকে স্বর্ণগুলো উদ্ধার করা হয়।এ বিষয়ে চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ খালেকুজ্জামান (পিএসসি) জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় … বিস্তারিত » »

আপডেট: ৫:২২ অপরাহ্ন, ২৬ ফেব্রুয়ারি, ২০২১

মুশতাকের মৃত্যুর তদন্তের আশ্বাস স্বরাষ্ট্রমন্ত্রীর

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দি থাকা লেখক মুশতাক আহমেদের কিভাবে মৃত্যু হয়েছে তা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পরে সব কিছু বোঝা যাবে বলেও জানান মন্ত্রী। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকালে নগরীর দুই নাম্বার গেইট এলাকায় অবস্থিত নব নির্মিত … বিস্তারিত » »

আপডেট: ৫:৫৩ অপরাহ্ন, ২৫ ফেব্রুয়ারি, ২০২১

তিন দিন সময় দিলেন শিক্ষার্থীরা

চলমান আন্দোলন আপাতত স্থগিত করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তবে তারা কিছু শর্ত দিয়েছে। শর্তগুলো হলো-চলতি ফেব্রুয়ারির শেষ বা মার্চের প্রথম সপ্তাহের মধ্যে চলমান পরীক্ষাগুলোর নতুন রুটিন প্রকাশ ও পুলিশের হাতে আটক শিক্ষার্থীদের আজ বৃহস্পতিবারের মধ্যে নিঃশর্ত মুক্তি।শর্ত পূরণের জন্য তিন দিনের সময়সীমাও বেঁধে দিয়েছেন তারা। আগামী … বিস্তারিত » »

আপডেট: ২:৩৫ অপরাহ্ন, ২৪ ফেব্রুয়ারি, ২০২১

নাসির-তামিমার বিরুদ্ধে মামলা

ডিভোর্স ছাড়াই অন্যের স্ত্রীকে বিয়ে করার অভিযোগে ক্রিকেটার নাসির হোসেন ও তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বুধবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীমের আদালতে তামিমার সাবেক স্বামী রাকিব হাসান বাদী হয়ে এ মামলা করেন। মামলার বাদী রাকিব হাসান গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। বাদীর আইনজীবী … বিস্তারিত » »

আপডেট: ১০:২৯ অপরাহ্ন, ২৩ ফেব্রুয়ারি, ২০২১

সৈয়দ আবুল মকসুদ আর নেই

লেখক, গবেষক, কলামিস্ট, সৈয়দ আবুল মকসুদ মারা গেছেন। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় সংবাদমাধ্যমকে মরহুমের ছেলে সৈয়দ নাসিফ মকসুদ জানান, ‘বিকালে বাবা হঠাৎ করে শ্বাসকষ্টে ভুগলে আমরা তক্ষুনি তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে আসি। একটু আগে তিনি মারা যান।’সৈয়দ আবুল মকসুদ বাংলাদেশের রাজনীতি, সমাজ, সাহিত্য ও … বিস্তারিত » »

আপডেট: ৭:২২ অপরাহ্ন, ২০ ফেব্রুয়ারি, ২০২১

আলজাজিরার প্রতিবেদন সরাবে ফেসবুক

কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আলজাজিরায় সম্প্রচারিত ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামের প্রতিবেদন ও তথ্যচিত্র সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক কর্তৃপক্ষ সরাতে রাজি হয়েছে।শনিবার সন্ধ্যায় টেলিফোনে গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি জানান, ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার কথা হয়েছে। ফেসবুকের বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা … বিস্তারিত » »

আপডেট: ৫:১৪ অপরাহ্ন, ১৯ ফেব্রুয়ারি, ২০২১

তিনতলা ভবন হেলে ডোবায়

কেরানীগঞ্জের মধ্য চরাইল এলাকায় একটি তিনতলা ভবন ধসে পড়েছে। এ ঘটনায় সাতজনকে আহত অবস্থায় উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। শুক্রবার সকাল ৮টা ২১ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার লিমা খানম এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি বলেন, শুক্রবার সকালে কেরানীগঞ্জের মধ্য চরাইল এলাকায় … বিস্তারিত » »