আজ | সোমবার, ২১ জুন ২০২১
Search

প্রচ্ছদ বিদেশ অ্যালোপ্যাথির কারণেই লাখ লাখ মৃত্যু

india-ramdev-230521-01-329e80eb0e2e5835b592df8acd5caecf1622024336.jpg

অ্যালোপ্যাথির কারণেই লাখ লাখ মৃত্যু

চাহিদা নিউজ ডেস্ক | ৪:১৮ অপরাহ্ন, ২৬ মে, ২০২১

করোনাভাইরাস বিস্তার রোধে অ্যান্টিবায়োটিক এবং স্টেরয়েডের ব্যবহারকে মূর্খতা আখ্যা দিয়ে সমালোচনার মুখে পড়েছেন ভারতের বিতর্কিত ধর্মগুরু বাবা রামদেব। এমনকি করোনার ভ্যাক্সিনও অকার্যকর বলে মন্তব্য করেছেন তিনি। তার এমন মন্তব্যে আইনি নোটিশ পাঠিয়েছে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ)।

বিতর্কিত এই যোগগুরু বলেন, ‘অ্যালোপ্যাথি ওষুধের কারণেই বিশ্বজুড়ে লাখ লাখ মানুষের মৃত্যু হচ্ছে। রামদেবের দাবি, অ্যালোপ্যাথি কোনো ওষুধই নয়। এটা কখনোই চিকিৎসা ব্যবস্থা হতে পারে না। তাহলে এত চিকিৎসকের মৃত্যু হচ্ছে কেন? করোনার ভ্যাক্সিন নেওয়ার পরও বহু ডাক্তারের মৃত্যু হয়েছে। পৃথিবীতে যত মানুষের রোগে মৃত্যু হয় তারচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে অ্যান্টিবায়োটিক আর স্টেরয়েড নিয়ে। এগুলো তো বিষ। আর চারপাশে এত অক্সিজেন থাকতে আলাদা করে কেন সিলিন্ডার নিতে হবে?’

এ বিষয়ে আইএমএ সাধারণ সম্পাদক ড. জয়েশ লেলে বলেন, যে ভাষায় উনি চিকিৎসকদের তুচ্ছ তাচ্ছিল্য করেছেন, বিজ্ঞানীদের হেয় করেছেন, তাতে আমি বিস্মিত হয়েছি। এই লোকটা মূর্খ ছাড়া আর কিছুই নয়। করোনা সংকটে উনি উদ্যোগ নিয়েছেন? কয়টা হাসপাতাল উনি তৈরি করেছেন? অ্যালোপ্যাথি নিয়ে মন্তব্য করার উনি কে? রামদেব কি ডাক্তার?

এর আগে রামদেবের প্রতিষ্ঠান পতঞ্জলির পক্ষ থেকে দাবি করা হয়, করোনার চিকিৎসায় শতভাগ কার্যকর করোনিল নামক ওষুধ। যদিও বিশ্ব স্বাস্থ্য সংস্থা একে গুরুত্ব দেয়নি।

আপনার মন্তব্য লিখুন