আজ | মঙ্গলবার, ৯ মার্চ ২০২১
Search

প্রচ্ছদ বিদেশ বিশ্বে মৃত্যু ছাড়িয়েছে ২৩ লাখ ২৬ হাজার

ফাইল ছবি
ফাইল ছবি

বিশ্বে মৃত্যু ছাড়িয়েছে ২৩ লাখ ২৬ হাজার

চাহিদা নিউজ ডেস্ক | ১০:৫৫ পূর্বাহ্ন, ৮ ফেব্রুয়ারি, ২০২১

অতিমারী করোনার লাগাম টেনে ধরতে বিশ্বজুড়ে চলছে টিকা প্রয়োগ। তারপরও থামছে না ভাইরাসটির তাণ্ডব। ইতিমধ্যে বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১০ কোটি ৬৬ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৩ লাখ ২৬ হাজার।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (৮ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৬৬ লাখ ৭৭ হাজার ৩৭২ জন এবং মৃত্যু হয়েছে ২৩ লাখ ২৬ হাজার ৮১৯ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত কোটি ৮৩ লাখ ৭৫ হাজার ৪৩৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৭৬ লাখ ১১ হাজার ৪০৩ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৭৪ হাজার ৯৩৩ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি আট লাখ ৩৮ হাজার ৮৪৩ জন এবং মারা গেছেন এক লাখ ৫৫ হাজার ১১৪ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৯৫ লাখ ২৪ হাজার ৬৪০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ৩১ হাজার ৫৬১ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আপনার মন্তব্য লিখুন