আজ | সোমবার, ২১ জুন ২০২১
Search

প্রচ্ছদ দেশ চাঁপাইয়ে ১৩১ জনের করোনা শনাক্ত

_115044348__115033548_gettyimages-1226314512-16cdb5477bbd9bf79b6f148c3823fdf81622116131.jpg

চাঁপাইয়ে ১৩১ জনের করোনা শনাক্ত

চাহিদা নিউজ ডেস্ক | ৫:৪৮ অপরাহ্ন, ২৭ মে, ২০২১

কড়া লকডাউনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় ১৩১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যেখানে নমুনা পরীক্ষা করা হয়েছে ২১২ টি।   

বুধবার (২৬ মে) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টার এ তথ্য জানায় জেলা সিভিল সার্জন ডা. মো. জাহিদ নজরুল চৌধুরী। তিনি বলেন, জেলায় করোনা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে।

ডা. মো. জাহিদ নজরুল চৌধুরী আরও বলেন, করোনা পরিস্থিতির অবনতির জন্য চাঁপাইনবাবগঞ্জে দেয়া বিশেষ লকডাউনে সাধারণ মানুষ সাড়া দিয়েছেন। এতে তিনি আশা করেন সাত দিনের এ বিশেষ লকডাউন সফলভাবে সম্পন্ন করলে জেলার করোনা পরিস্থিতির উন্নতি ঘটবে।

এদিকে, করোনা পরিস্থিতি মোকাবিলায় চাঁপাইনবাবগঞ্জে দ্বিতীয় দিনের মতো চলছে কঠোর লকডাউন। বিশেষ প্রয়োজন ছাড়া সাধারণের চলাচল নিয়ন্ত্রণে কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন। 

এ বিষয়ে জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ জানান, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলায় বিভিন্ন স্থানে ১২ টি মোবাইল টিম পরিচালনা করছেন তারা। 

জনসাধারণকে বিশেষ লকডাউন মানাতে সচেতনতা তৈরির পাশাপাশি কেউ বিধি অমান্য করছে কিনা সে বিষয়ে লক্ষ রাখছে মোবাইল টিম। এছাড়া শহর ও জেলার প্রবেশ দ্বার গুলোয় বসানো হয়েছে একাধিক চেকপোস্ট। এতে অ্যাম্বুলেন্স, জরুরি সরবরাহ ও আমের শ্রমিক ব্যতীত সাধারণ মানুষকে জেলার বাইরে যেতে ও প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

এছাড়া ৪৫ টি ইউনিয়নে লকডাউন বাস্তবায়নে বিশেষ টিম গঠন করে মনিটরিং করা হচ্ছে বলেও জানান জেলা প্রশাসক। 

আপনার মন্তব্য লিখুন