আজ | শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১
Search

প্রচ্ছদ দেশ গহীন বনে অস্ত্র উদ্ধার

chahida-news-1614772468.jpg

গহীন বনে অস্ত্র উদ্ধার

চাহিদা নিউজ ডেস্ক | ৫:৫৪ অপরাহ্ন, ৩ মার্চ, ২০২১

হবিগঞ্জের সাতছড়ির গহীন বন থেকে ১৮টি রকেট লঞ্চার উদ্ধার করা হয়েছে। আজ বুধবার বেলা ১১টায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) বিশেষ দল অভিযান চালিয়ে অস্ত্রগুলো উদ্ধার করে।

হবিগঞ্জ ৫৫ বিজিবির লে. কর্নেল সামি উন-নবী চৌধুরীর এক প্রেস বিফ্রিংয়ের মাধ্যমে এ তথ্য জানান। এ সময় বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল তুহিন মাসুদ উপস্থিত ছিলেন।

প্রেস বিফ্রিংয়ের জানানো হয়, গতকাল মঙ্গলবার সন্ধ্যা থেকে রাতভর সাতছড়ি গহিন বনে বিজিবির বিশেষ দল ভারি অস্ত্রের সন্ধানে অভিযান চালায়। অভিযানের একপর্যায়ে ভারত বাংলাদেশ ১ কিলোমিটার সাতছড়ি সীমান্তের জঙ্গলে মাটির নিচে অস্ত্রের সন্ধান মেলে। পরে মাটি খুঁড়ে বাঙ্কারে রাখা ১৮টি এট্রি ট্যাঙ্ক রকেট লঞ্চার ‍উদ্ধা করা হয়।

বিফ্রিংয়ে আরও জানানো হয়, বিজিবির সদস্যরা এখনো পাহাড়ের বিভিন্ন স্থানে অস্ত্রের সন্ধানে অভিযান অব্যাহত রেখেছে। ধারণা করা হচ্ছে, সন্ত্রাসী গ্রুপ দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে পাহাড়ে ভারি অস্ত্র মজুদ করে রেখেছিল।

উল্লেখ্য, ২০০৩ সালের জুন মাসে ওই বনাঞ্চল থেকে আনারস বহন করা এক ট্রাক অস্ত্র বগুড়ার কাহালুতে ধরা পড়েছিল। এরপর ২০১৪ সালের জুন মাসে সাতছড়ি ত্রিপুরা বস্তির গোয়ালঘর থেকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) অভিযান চালিয়ে বিভিন্ন ধরনের অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে। এসব অস্ত্র ও গোলাবারুদের সঙ্গে বগুড়ার ও চট্রগ্রামে আটক হওয়া ১০ ট্রাক গোলাবারুদের মিল রয়েছে।

আপনার মন্তব্য লিখুন